Wellcome to National Portal
জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (এনএপিডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মার্চ ২০২৩

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা: আইন/বিধি/নীতিমালা/পরিপত্র/নির্দেশিকা/প্রজ্ঞাপন/কার্যবিবিরণী

ক্রমিক বিষয় ইস্যু তারিখ ডাউনলোড
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ২য় ত্রৈমাসিক (অক্টোবর - ডিসেম্বর, ২০২২) সভার কার্যবিবরনী। ২৯-১২-২০২২ pdf
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে কর্মপরিকল্পনা, ২০২২-২০২৩। ২৮-০৯-২০২২ pdf
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ১ম ত্রৈমাসিক (জুলাই - সেপ্টেম্বর, ২০২২) সভার (zoom online app -এর মাধ্যমে) কার্যবিবরনী। ১৩-০৯-২০২২ pdf
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ২য় সভার কার্যবিবরনী। ২৮-০৪-২০২২ pdf
আওতাধীন দপ্তরের অভিযোগ প্রতিকার ব্যবস্থপনা অগ্রগতি সংক্রান্ত সভার কার্যবিবরণী। ০৬-০১-২০২২ pdf
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিভাগীয় মামলা নিষ্পত্তি নির্দেশিকা। ২৬-১২-২০২১ pdf
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে ১ম সভার কার্যবিবরণী। ০২-১২-২০২১ pdf
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫। ০৮-১০-২০১৫ pdf
অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। ২৩-০৯-২০১২ pdf
১০ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। ১৯-০৭-২০০৯ pdf
১১ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা। ৩০-০৪-২০০৮ pdf
১২ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। ০৫-০৯-২০০৭ pdf